' নববিশ্ব নবপ্রাণ গাইবে আবার সাম্য" />

এসডিএফ-এর আয়োজনে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা’র সমাপনীতে ডা: দীপু মনি

' নববিশ্ব নবপ্রাণ গাইবে আবার সাম্য অসাম্প্রদায়িকতারর গান ' এই স্লোগানকে সামনে রেখে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্বেশ্বরী ক্যাম্পাসে গতকাল (২ মে, ২০১৭) অনুষ্ঠিত হল দেশের বিতর্ক অংগনের সর্ববৃহৎ আয়োজন "এসএসজি নবম স্টামফোর্ড ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ -২০১৭’’ এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান সরকারের সাবের পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এবং পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: দীপু মনি, এমপি। তিনি বলেন " একটি দেশ তখনি স্বয়ংসম্পুর্ন হয় যখন শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা কারিকুলাম এর দিক দিয়ে অধিকতর মনোযোগী হয়, যেটি নিজেকে নিয়ে ভাবতে শেখায়, চিন্তাভাবনার পরিবর্তন আনে আর বিতর্ক সেই পথটাই সুগম করে দেয়।” সাবেক এই বিতার্কিক বিতর্ক জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ফিরোজ আহমেদ। তিনি পেশাগত ও বাস্তবজীবনে বিতর্কের গুরুত্বপুর্ন দিক তুলে ধরেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের অন্যতম ইলেকট্রনিক পণ্য প্রস্তুতকারক সুপারস্টার গ্রুপের হেড অব এইচ আর গোলাম আযম।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট ফাতিনাজ ফিরোজ, সদস্য রুমানা হক রীতা এবং ড. ফারহানাজ ফিরোজ। তারা এসডিএফ-এর এধরনের আয়োজনকে সাধুবাদ জানান। সবসময়ের মত ভবিষ্যতেও তারা এসডিএফ’কে সহযোগিতার আশ্বাস দেন। ৩২ টি বিশ্ববিদ্যালয়ের তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ন বিতর্কে চ্যাম্পিয়ন হয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেট ক্লাব (ডি আই ইউ ডি সি) রানার্স আপ হয় ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডি ইউ ডি এস) এবং কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা কলেজ। চ্যাম্পিয়ন, রানার্স আপ হওয়া বিতার্কিকদের ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ২৬ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়। সভাপতি হিসেবে সোহান মোহাইমিনুল ও সেক্রেটারী হিসেবে সোনিয়া আক্তার শান্তাকে নির্বাচিত করা হয়। এছাড়া সাবেক বিতার্কিকদের আজীবন সম্মাননা প্রদাণ করা হয়। আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন এসডিএফ’এর চীফ কো অর্ডিনেটর আল মামুন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি মিরাজুল ইসলাম।

Visitor
Total Current
14271 133
Copyright Stamford University Bangladesh || All rights reserved.
Designed & Developed By IT Division (Software Section).
Connect with